খুব সহজে ইউ.এস.এ মেটা-ব্যাংক কতৃর্ক ভেরীফাইড পেপাল একাউন্ট খুলুন….।। পদ্ধতিটি ২ নম্বর কিন্তু কাজে ১ নম্বর।। ফুল-ফ্রি!!!

Written by

আমরা যারা অনলাইন ভিত্তিক বিভিন্ন প্রকারের আয় অথবা ব্যবসার সাথে জড়িত রয়েছি তাদের কাছে একটা ভেরীফাইড পেপাল একাউন্টের গূরুত্ব কতখানি তা ভেঙ্গে না বললেও চলে। আমার এই লেখার দ্বারা তাদের কিছুমাত্র উপকার হলেই আমার এই পরিশ্রমকে স্বার্থক বলে মনে করবো। তো চলুন যাওয়া যাক ধাপে ধাপে

১। প্রথমে এই লিংকে যানঃ http://www.leakedin.com/2013/08/19/potential-leak-of-data-visa-credit-card-1346/

২। উপরের লিংক থেকে একজন আমেরিকানের নাম, ঠিকানা এবং অবশ্যই সোশাল সিকিউরিটি নম্বর সম্বলিত তথ্য সংগ্রহ করুন। যে- কারণেই পদ্ধতিটিকে ২ নম্বর বলছি । যেহেতু পেপাল বাংলাদেশকে অনুমোদন দেয় না, (কোনদিন দিবে বলে মনেও হয় না…..!!!) তাই নৈতিকভাবেই এ-সকল তথ্য ব্যবহারে বিব্রত বোধের কোন কারণ থাকতে পারে না।  যেমন একটি ভেরীফাইড পেপাল একাউন্ট এর জন্য আমি নীচের তথ্য-টুকু বেছে নিলাম………

*********************

Full Name: April Hendrix

Date of Birth: Apr/27/1955

Mother’s Maiden Name: Fleck

Social Security Number: 36760****

Home Phone Number: 336-944-7176

Address: 3703 Barn View Place

City: Durham

State: NC

Zip Code: 27705

Country: United States

*********************

৩। তথ্য সংগ্রহ করা হয়ে গেলে, এবার এই লিংকে প্রবেশ করুন: https://www.accountnow.com/secure/shortapp.aspx?promocode=Hendrix

এবং নীচের ছবির মতো সংগৃহিত তথ্য-দ্বারা ফরমটি পূরণ করুন। (ই-মেল এ্যাড্রেসটা নামের সাথে মিল রেখে নতুন করে বানায়ে নেওয়াটাই সবচেয়ে ভাল, তবে পুরোনো ই-মেল হলেও চলবে…) এবং ফরমটি পূরণ হলে Submit বাটন ক্লিক করুন।

৪। Submit বাটন ক্লিক করার পরে এই পাতাটা আসবে (নীচের ছবিটা খেয়াল  করুন) । সুতরাং সহজেই পেয়ে গেলেন একটি ইউ.এস চেকিং ব্যাংক একাউন্ট (লাল কালিতে Mark করা) যা দিয়ে খুব-সহজেই যেকোন দেশের তৈরী পেপাল একাউন্ট ব্যাংক ভেরীফাইড করা যাবে। যারা  ALREADY বিনামূল্যের PAYONEER CARD এর মাধ্যমে BANK OF AMERICAR CHECKING ACCOUNT  দ্বারা পেপাল একাউন্ট ব্যাংক ভেরীফাইড করেছেন তারা বিষয়টির সাথে আগে থেকেই পরিচিত আছেন যে কিভাবে পেপাল BANK VERIFICATION করে।

সাধারণত পেপাল  থেকে খুব ছোট আকারের ২টা এমাউন্ট পাঠায় আপনার প্রদত্ত ব্যাংক একাউন্ট এ যা PAYPAL ACH DIRECT DEPOSIT or ACH CORPORATE LOAD  নামে পরিচিত।

(উপরের ছবিটা লক্ষ্য করুন….) একটি BANK OF AMERICAR আর একটি META BANK, USA এর PAYPAL ACH DIRECT DEPOSIT. সুতরাং ব্যাংক স্টেটমেন্ট দেখে এমাউন্ট ২টা বসানোর সাথে সাথে আপনার পেপাল একাউন্ট মেটা-ব্যাংক কতৃর্ক ভেরীফাইড হয়ে গেল। এখন গূরুত্বপূর্ণ ব্যাপা্র হলো কিভাবে META BANK এর একাউন্ট স্টেটমেন্ট দেখতে পাওয়া যাবে। সুতরাং ফিরে যান উপরের ২ নং ছবিটার দিকে।

এবার উপরের ডানে লেখা (লাল কালিতে Mark করা) Register for online access এ ক্লিক করুন। অতঃপর নীচের স্ক্রীনশটের মতো Desired User Name এবং পছন্দসই Password সেট করুন। (তথ্যটি অবশ্যই নিরাপদে সংরক্ষন করুন কারণ এই তথ্য ছাড়া আপনি কখনও আপনার একাউন্টে প্রবেশ করতে পারবেন না।)

অতঃপর Continue এ ক্লিক করুন। নীচের ছবির মতো ৪টা সিকিউরিটি প্রশ্ন ও তার উত্তর সেট করুন। প্রশ্নোত্তর গুলো আপনার তথ্যের সাথে সংগতিপূর্ণ হওয়া বাঞ্চনীয়। উদাহরণ স্বরূপ ছবির প্রশ্নোগুলো লক্ষ করুন।

আবার Continue এ ক্লিক করুন।

এবং পুনরায় Contact Information হিসেবে E-mail Address Confirm করে Continue Button a Click করুন। এবার সবশেষের (৪ নম্বর ) Confirmation Page আসবে…(নীচের ছবিটা মতো)

এখন Confirm বাটন ক্লিক করুন। নীচের ছবিটার মতো একটা পেইজ আসবে।

এখন My Card Account Tab এর নীচে Prepaid Visa Card – Card Number Pending Button এ ক্লিক করুন। নীচের ছবিটার মতো একটা পেইজ আসবে।

এবার Continue to Customer Care এ ক্লিক করে কাজটি শেষ করুন। নীচের ছবিটার মতো একটা পেইজ আসবে।

এবং ই-মেইল এ একটা লগিন লিংক যাবে (ছবির মতো) লিংক এ ক্লিক করে দেখুন আপনার একাউন্ট তাতক্ষণিক ব্যবহার উপযোগী হয়েছে।

একাউন্ট এ লগইন করে My Account এ ক্লিক করলে সকল একাউন্ট স্টেটমেন্ট দেখতে পাওয়া যাবে। Paypal Verification উপযোগী ব্যাংক একাউন্ট তো পাওয়া গেল ১০ মিনেটের মধ্যেই, চলুন এবার একটি পেপাল একাউন্ট খোলা যাক।

স্টেপ 1: এই লিংকে যানঃ https://www.paypal.com/c2/

স্টেপ 2: Country: United State Select করুন।

স্টেপ 3: সিলেক্ট করুন Sign up for Paypal Personal Account। ইমেল ও Password বসিয়ে Continue Button a ক্লিক করুন।

স্টেপ 4: সমস্ত তথ্য (Same Information হতে হবে যেগুলো দিয়ে আপনি মেটা ব্যাংক একাউন্ট খুলেছিলেন) বসিয়ে সাবমিট ক্লিক করুন। তো  তৈরী হয়ে গেল আপনার পেপাল একাউন্ট। এবার I’d rather link my bank first এ ক্লিক করুন।

স্টেপ 5: এবার মেটা বাংকের Routing No এবং Account No বসিয়ে Link Bank and Continue এ ক্লিক করুন।

(বিদ্রঃ বাংক লিংক করার সময় কখনও কখনও সিকিউরিটি চেক হিসেবে মোবাইল নম্বর চেয়ে একটি কোড পাঠাতে পারে, আবার নাও চাইতে পারে। তাই এ বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনায় গেলাম না। বিষয়টির গূরুত্ব বিবেচনায় ভবিষ্যতে এর উপরে একটি আলাদা পোস্ট লেখার ইচ্ছা আছে।)

স্টেপ 6: এবার ২ থেকে ৩ দিন অপেক্ষার পালা। ২/৩ দিনের মধ্যেই পেপাল আপনার মেটা ব্যাংক একাউন্টে  PAYPAL ACH DIRECT DEPOSIT ২টা এমাউন্ট পাঠাবে।

সুতরাং ব্যাংক স্টেটমেন্ট দেখে এমাউন্ট ২টা বসানোর সাথে সাথে আপনার পেপাল একাউন্ট মেটা-ব্যাংক কতৃর্ক ভেরীফাইড হয়ে গেল। বাংক স্টেটমেন্ট দেখার উপায় আগেই বর্ণনা করা হয়েছে। নীচের ScreenShot গুলো লক্ষ্য করুন।

সুতরাং সম্পূর্ণ বিনামূল্যে আপনার USA BANK ভেরীফাইড পেপাল একাউন্ট তৈরী হয়ে গেল কোন প্রক্সি বা ভিপিএন/ভিপিএস এর সাহায্য ছাড়াই।

এখন চলুন জেনে নেওয়া যাক কিভাবে একটি পেপাল একাউন্ট ভেরীফাইড কিনা …….

১) আপনার পেপাল একাউন্ট লগইন করুন।

২)    এরপর এখানে যানঃ https://www.paypal.com/verified/[email protected]

৩) যে একাউন্টটি চেক করতে চান তা উপরের লিংকের= [email protected] স্থলে উল্লেখ করুন। যেমন আমি দেখতে চাই এই পেপাল একাউন্টটি[email protected] ভেরীফাইড কিনা। সেক্ষত্রে আমাকে লিখতে হবে এভাবেঃ https://www.paypal.com/verified/pal=[email protected]

সমান চিণ্হের পর যে পেপাল একাউন্টটি চেক করতে চাই তা লিখতে হবে। তাহলে সহজেই পেয়ে যাবেন আপনার কাঙ্খিত ফলাফল।

Article Categories:
পেপাল

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published.

Shares
Menu Title