স্যামসাংয়ের নতুন আপডেটে হ্যান্ডসেট হবে আইওটি ডিভাইস

Written by

গ্যালাক্সি সিরিজের হ্যান্ডসেটের জন্য নতুন আপডেট এনেছে স্যামসাং। এই আপডেটের ফলে এই সিরিেজের পুরনো হ্যান্ডসেটকেও চাইলে আইওটি (ইন্টারনেট অব থিংস) ডিভাইস হিসেবে ব্যবহার করা যাবে। চাইল্ড কেয়ার মনিটরস, লাইট সেন্সর, পেট কেয়ার সল্যুশনসহ বিভিন্ন আইওটি ডিভাইসের সুবিধা পাওয়া যাবে গ্যালাক্সি সিরিজের সেটে।

এই সুবিধাটি আনার অন্যতম কারণ হচ্ছে, এসব পুরনো হ্যান্ডসেটকে ব্যবহারকারীর জন্য বিভিন্ন ক্ষেত্রে নতুন করে ব্যবহারের জন্য উপযুক্ত করে দেয়া। স্যামসাংয়ের মতে, এর ফলে পুরনো পড়ে থাকা সেটগুলো নতুন করে প্রাণ পাবে!

এই আপডেটটি সফলভাবে দেয়ার পর ব্যবহারকারীরা তাদের হ্যান্ডসেটে ‘স্মার্ট থিংস ল্যাব’ নামে একটি অ্যাপ দেখতে পাবেন। এই অ্যাপ থেকে তারা হ্যান্ডসেটটির মাধ্যমে কী কী আইওটি সুবিধা ব্যবহার করতে চান, তা নির্বাচন করতে পারবেন।

সাউন্ড আইওটি ফিচারের মাধ্যমে পুরনো সেটকে নিরাপত্তা সংশ্লিষ্ট ডিভাইস হিসেবে ব্যবহার করা যাবে। ধরুন, আপনি বাসার বাইরে। বাসার নিরাপত্তার জন্য সেটটিকে কিছু শব্দ (সাউন্ড) নির্দেশনা দিয়ে রেখেছেন। যেমন : বাচ্চার কান্না, কুকুরের ঘেউ ঘেউ অথবা দরজায় টোকা। এসব শব্দ সনাক্ত হওয়া মাত্রই বাসায় থাকা স্যামসাংয়ের আইওটি চালু করা সেট থেকে আপনার সঙ্গে থাকা অন্য সেটে অ্যালার্ট চলে যাবে, এবং বাসায় হওয়া শব্দের রেকর্ডিং আপনি শুনতে পারবেন।

এই বিশেষ আপডেটটি শুরুর দিকে স্যামসাংয়ের জন্মস্থান সাউথ কোরিয়াসহ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ব্যবহারকারীরা পাবেন। এসব দেশে ব্যবহারকারীরা আপডেটটি নেয়ার পর তাদের কারিগরি ও অন্যান্য অভিজ্ঞতা মূল্যায়ন করে স্যামসাং পরবর্তীতে অন্যান্য দেশের ব্যবহারকারীদের জন্য পর্যায়ক্রমে আপডেটটি উন্মুক্ত করবে।

উল্লেখ্য, ইন্টারনেট অব থিংস বা আইওটির মানে হলো বিভিন্ন ইলেক্ট্রনিক্স উপকরণের সঙ্গে ইন্টারনেটের সংযোগ স্থাপন ও সংশ্লিষ্ট ক্ষেত্রে বাড়তি সুবিধা।

Article Categories:
খবর

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares