পোকো এম ৩ প্রো ৫জিঃ হাতের নাগালে পারফেক্ট ফোন

Written by

পোকো মোবাইল এবার হাতের নাগালের মধ্যে পরিপূর্ণ প্যাকেজের একটি ফোন নিয়ে আসছে। সেই মোবাইলটি হচ্ছে পোকো এম ৩ প্রো ৫ জি। প্রায় সবরকম সুযোগ সুবিধা পাওয়া যাবে এই ফোনটিতে। মূল্য মোটামুটি কম থাকায় অনেক তরুণের জন্য ক্রয় করতে সহজলভ্য হবে এটি। চলতি মাসেই লঞ্চ করা হচ্ছে এই ফোনটির। চলুন দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ
পোকো এম ৩ প্রো ৫ জি মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৪০০ পিক্সেল। এছাড়া এর পি পি আই ডেনসিটি হবে ৪০৫। উক্ত ফোনটির রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ৯০ হার্জ যার ফলে ফোনটি খুব ফাস্ট কাজ করবে। কর্নিং গরিলা গ্লাস ৩ এর নিরাপত্তা দেওয়া হয়েছে এই ফোনটিতে।

বডিঃ
এই মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। এই ফোনটিতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। উক্ত মোবাইলটির আয়তন হবে ১৬১.৮১X৭৫.৩X৮.৯২ মিলিমিটার এবং এর ওজন হবে মাত্র ১৯০ গ্রাম। কালো, নীল এবং হলুদ রঙ এ পাওয়া যাবে এই ফোনটি।

হার্ডওয়্যার:
পোকো এম ৩ প্রো ৫ জি ফোনটির চিপসেট দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ ৫জি। সি পি ইউ থাকছে অক্টাকোর প্রসেসর। এ আর এম মালি জি ৫৭ এম সি ২। ২ টি ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোনটি। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন স্টোরেজ এবং অপরটি হবে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ফোন স্টোরেজ। অতিরিক্তভাবে ১ টিবি এর স্টোরেজ ব্যাবহার করা যাবে ফোনটিতে। এই ফোনটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ও এস, ১১। ৫ জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। এবং টাইপ সি পোর্ট, পোর্ট ৩.১ দেওয়া হয়েছে ফোনটিতে, ফিঙ্গারপ্রিন্ট, ফেস আনলক, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুথুথ

৫.১, ওয়াইফাই সহ যাবতীয় সুবিধা। পোকো এম ৩ প্রো ৫ জি মোবাইলটিতে দেওয়া হয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী। ব্যাটারীটি ভালই ব্যাকআপ দিবে। এছাড়া এই ফোনটিতে ফাস্ট চার্জ এর জন্য দেওয়া হয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জ ক্যাপাসিটি।

ক্যামেরাঃ
পোকো এম ৩ প্রো ৫ জি তে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেল এর, ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ও অপরটি হবে ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর। এছাড়া সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা থাকছে ৮ মেগাপিক্সেল এর। উক্ত ক্যামেরা গুলোতে থাকবে এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট মোড। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে। মূল্য অনুযায়ী এখানে ক্যামেরা সেকশনটি খুব ভাল দেওয়া হয়েছে। ক্যামেরা সেকশনটি আমার কাছে খুব ভাল লেগেছে।

মূল্যঃ
পোকো এম ৩ প্রো ৫ জি মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ১৮,৬০৯ টাকা।

Article Categories:
অন্যান্য

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares