নতুন অডিও সেবা আনছে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেইসবুক

Written by

করোনাকালীন এই সময়ে অডিও প্লাটফর্ম জনপ্রিয় হয়ে উঠছে। এরই ধারাবাহিকতায় নতুন অডিও ফিচার সিরিজ আনার ঘোষণা দিয়েছে ফেইসবুক, যা আগামী কয়েক সপ্তাহে পর্যায়ক্রমে উন্মুক্ত হবে। এর মধ্যে জনপ্রিয় অ্যাপ ক্লাবহাউসের ‘লাইভ অডিও রুম’ সংস্করণও থাকবে, যার মাধ্যমে অডিও শোনা ও লাইভ কথোপকথনে অংশ নেয়া যাবে।

এছাড়াও ফেইসবুক সাউন্ডবাইটস নামে আরেকটি নতুন অডিও ফিচার আনতে যাচ্ছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা শর্ট অডিও ক্লিপ তৈরি ও শেয়ার করতে পারবেন। এই ফিচারটি আগামী কয়েক মাসের মধ্যে উন্মুক্ত হবে। সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হচ্ছে, লাইভ অডিও রুম কিংবা সাউন্ডবাইটসের মাধ্যমে ব্যবহারকারীরা অর্থ উপার্জন করতে পারবে। তবে এটি এখনো স্পষ্ট না যে, সবাই এ থেকে আয় করতে পারবে নাকি বেশি সংখ্যক ফলোয়ার থাকা ব্যবহারকারীরাই পারবে!

ফেইসবুক অ্যাপ থেকে সরাসরি এসব অডিও ফিচারের পডকাস্ট শোনা যাবে। এক বিবৃতিতে ফেইসবুকের কর্মকর্তা ফিজি সিমো বলেন, আমাদের ব্যস্ত জীবনকে নির্বিঘ্নে উপভোগ করতে অডিও অবিচ্ছেদ্য অংশ। এর ফলে মনটা হালকা থাকে, নতুন আইডিয়ার চিন্তা মাথায় আসে।

এদিকে গত সোমবার ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ সাংবাদিক ক্যাসে নিউটনের সঙ্গে আলাপকালে নতুন অডিও ফিচার আনার ব্যাপারটি নিশ্চিত করেন।

উল্লেখ্য, এক বছর না যেতেই ২.৩ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়েছে ক্লাবহাউস অ্যাপ।

Article Categories:
খবর

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares