Web Design শিখে Professional IT Carrier নিশ্চিত করুন ।

Written by

PTC , SEO DATA Entry ইত্যাদি কোন প্রফেশনাল আউটসোর্সিং না এগুলো করে পেট চালানো যায় না তবে আউটসোর্সিং এর প্রথম ধাপ হিসেবে খারাপ না এগুলো আপনি যদি আউটসোর্সিং প্রফেশনাল হতে চান তাহলে Web Design (Not Development) শুরু করতে পারেন অনেকের প্রগ্রামিং ভিতি থাকে আসলে প্রগ্রামিং অনেক সহজ জিনিস শুধু আগ্রহ থাকলেই হবে

যদি Web Design (Not Development) শিখতে চান তাদেন জন্য (টাকা লাগবে না)
আমরা Freelancer Zone সব সময়ই ফ্রি টিউটোরিয়াল ফ্রি ট্রেনিং ফ্রি সাপোর্ট দিয়ে IT Freelancer তৈরি এবং তাদের সফল করতে যথা সাধ্য চেস্টা করেছি তারি ধারাবাহিকতায় আমরা শুরু করতে যাচ্ছি Web Design Program
আসুন জানি বিস্তারিত –

Professional Web Design করতে হলে আপনাকে জানতে হবে HTML, HTML5 CSS, CSS3, Java Script, Jquery কিছু tools এবং Framework এছাড়া কিছু Graphics এর কাজ জানতে হবে আর সবচেয়ে বড় কথা Creative Thinking থাকতে হবে যদি এমন হয় আপনি Creative না রুচি বলতে কিছু আপনার মধ্যে নেই বা Designing বা এই যাতিও কিছু আনি ভালো পারেন না তাহলে শুধু শুধু সময় নস্ট না করাই ভালো অন্য কিছু চেস্টা করেন।

যেই language গুলো বলেছি Basic সবার এ জানতে হবে তবে আমরা Team করে দিব এবং কাজ অ Team করে করব তাই সবাইকে সব কটাতেই পটু হতে হবে তা নয়।

Web Design শিখলে যা যা করতে পারবেন এবং যেমন আয় হবে-
Web Design শিখলে আয় ভালো করতে পারবেন নিজের মত করে Website তৈরি করতে পারবেন বলার অপেক্ষা রাখে না যে ভালো Design করতে পারলে আয় ও ভালো হবে তবে আপনাকে হতে হবে পরিশ্রমি সবাই ই বলে সমস্যা নেই আয় হলে পরিস্রম করব কিন্তু আয় করার আগে পরিস্রম করতে হবে ভাই পরিস্রম আগে করে তারপর আয় করতে হয় আয় হবার পরে পরিস্রম করা যায় না দুনিয়া এত সোযা না।

কিভাবে হবে আয়-
আমরা একটি টিম করে ট্রেনিং করাবো অই টিম আমাদের হয়ে কাজ করবে আমরাই আয়ের পথ করে দিব প্রথমত আমরা web design করে Envato, Addoncorner এর মত Marketplace গূলোতে sell করবো যা থেকে ৫০% Designer টিম পাবে যখন টিম পুরো professional হয়ে যাবে তখন আর আমাদের Help লাগবে না তবে তা হতে ২/৩ Year Time লাগবে।
কত আয় করা যাবে তার একটি ধারনা দেই প্রথম ২/৩ মাসে কোন আয় হবে না শিখতে সময় লাগবে আপনি টিকে গেলে (টিকে গেলে বলছি কারন অনেক পরিস্রম করতে হবে আর এক দিন যে ক্লাশ মিস করবে সে টিম থেকে বাদ পরে যাবে) ৩য় অথবা ৪র্থ মাস থেকে ১৫,০০০ – ৩০,০০০ টাকা প্রতি মাসে আয় করতে পারবেন প্রতি মাসেই এই আয় বারতে থাকবে ।

এবার কোর্স –
এই কোর্স করানো হবে অনলাইনে তাই ভালো ইন্টারনেট কানেকশন এবং পিসি থাকতে হবে কারো যদি Unlimited Internet Package না থাকে তাহলে না আসাই ভালো।
সময় দিতে হবে অনেক দৈনিক ৮ ঘন্টা মানে ফুল টাইম আপনার কোর্শ এর পরে অনেক সময় practice করতে হবে Online research করতে হবে ।

কিভাবে শুরু –
শুরু করতে হবে আমার সাথে যোগাযোগ করুন নিচের বিষয় গুলো থাকতে বা পারতে হবে –
১। ফুল টাইম সময় দিতে হবে ()আপনি যদি অন্য কোন কাজে ব্যাস্ত থাকেন তাহলে হবে না ভাই সার বছর পরাসুনা করে ১৪/১৬ বছর ব্যায় করে ১০০০০ টাকা আয় করতে পারে না মানুষ আইখানে তো এত সময় দিতে বলছি না তবে কিছু তো দিতে হবে তাই ফুল টাইম সময় না দিতে পারলে হবে না)
২। নিজের কম্পিউটার এবং উচ্চ গতির আনলিমিটেড ইন্টারনেট থাকতে হবে।
৩। আপনি একা আসলে হবে না আপনার সাথে কমপক্ষে আর একজন আনতে হবে এই কোর্স এ
৪। কম্পিঊটার, ইন্টারনেট, ওয়েব ডিজাইন সম্পর্খে ব্যাসিক ধারনা থাকতে হবে।
৫। উপরের সবগূলো থাকতেই হবে

বিঃদ্রঃ আমাদের কোন কোর্স ফি নেই আর কোর্স করানো হবে Skype তে অনেকে পোস্ট পরেও এই বিষয়ে প্রশ্ন করে তাই আবার জানিয়ে দিলাম

আমার সাথে যোগাযোগ – skype-jalalonline01, facebook- fb.com/jalalonline , email : jalalonline01@gmail.com
তারাতারি যোগাযোগ করুন আমাদের মাত্র ২৫ জন দরকার ।

Article Categories:
আউটসোর্সিং

Comments

Leave a Reply

  • আমি ওয়েব ডিজাইন শিকতে চাই।

    Zahangir alam July 11, 2015 9:57 pm Reply

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *