শাওমি মি৯ : ডিজাইন, হার্ডওয়্যার এবং দাম এর দিক দিয়ে একটি অনবদ্য স্মার্টফোন

Written by

সেরা দামে সেরা ফ্ল্যাগশিপ লেভেল এর স্মার্টফোন দেয়ার জন্য শাওমি বরাবরই অতি জনপ্রিয় একটি ব্র্যান্ড। এবং তাদের মি৯ বের করার মাধ্যমে শাওমি যেন সেই ধারারই বজায় রেখেছে।

বর্তমান সময়ে শাওমির অন্যসব ফোনের চেয়ে এটি সবচাইতে সুন্দর দেখতে, শাওমি ফোন। বেশ কিছু দারুন কালার ভেরিয়েন্ট এবং এবং আগের মি৮ থেকে অনুপ্রেরণা নিয়ে শাওমি এই মি৯ এর ডিজাইন অনেকটা আকর্ষণীয় করেছে। শাওমির অন্যসব স্মার্টফোন আপনার কাছে যদি প্রিমিয়াম নাও মনে হয়ে থাকে, তবে এটি আপনার কাছে প্রিমিয়াম রুপে পরিচয় পেতে বাধ্য!

আধুনিক সকল মিড এবং হাইএন্ড স্মার্টফোন এর একটি ট্রেন্ড, তথা ফ্রন্ট প্যানেলে নচ! হ্যা এই স্মার্টফোনের ফ্রন্ট প্যানেলেও আপনি একটি নচ খুজে পাবেন। এটি সাধারনত আইফোন এর এক্স এর মত বড় নয়, ছোট পানির ফোঁটার মত তথা ওয়াটার ড্রপ প্রকৃতির নচ। যদিও স্মার্টফোনকে পুরোপুরি বেজেললেস এবং ডিসপ্লেকে পুরোপুরি ফুল ভিউ করার জন্য নচ এর ব্যাবহার করা হয়। তবুও এই ডিভাইসটিতে নচ থাকলেও সাইড দিয়ে একটু কালো বেজেল তো লক্ষ্য করা যায়ই। যদিও এটি বর্তমানে বাজারে এর প্রতিযোগী এস১০+ এর মত প্রায় একদম বেজেললেস এবং নচলেস কনসেপ্ট নয়; তবুও এটি দেখতে দারুন!

ডিভাইসটির ব্যাকপ্যানেল সম্পূর্ণ গ্লাস বডি; এবং এটি করনিং গরিলা গ্লাস ৫ দিয়ে প্রটেক্ট করা। আর সামনের মেইন ডিসপ্লে প্যানেলের প্রোটেকশন এর জন্য থাকছে করনিং গরিলা গ্লাস ৬ সুরক্ষা! ডিভাইসটির গ্লাস সাইড দিয়ে খুব সুন্দরভাবে কার্ভড করা আর যা এই ডিভাইসটিকে খুব সুন্দরভাবে ধরতে সহযোগিতা করে থাকে। গ্লাস বডি হলেও এই স্মার্টফোন এর গ্রিপ খুবই সুন্দর আর ভালো; যার ফলে একজন ব্যবহারকারি খুব সহজভাবেই একহাতে একে ধরে রাখতে পারে। তবে যদিও গ্লাস বডি তাই পরে যাওয়ার একটা সুযোগ তো আছেই! তাই সে জন্য একটা সিলিকন ব্যাককভার ব্যাবহার করার বুদ্ধি খারাপ না।

কেবল ডিজাইনই নয় হার্ডওয়্যার এর দিক দিয়েও অন্যসব ফোন এর থেকে এই ডিভাইসটি একদম সেরা! স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর এর সাথে এটি ভিন্ন ভিন্ন ভেরিয়েন্ট এর হিসেবে ১২ জিবি র‍্যাম ভেরিয়েন্টেও আসবে।

এরদারুন ট্রিপল ক্যামেরা সেটআপে থাকবে একটি ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা + ১২ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা সেন্সর + ১৬ মেগাপিক্সেল ওয়াইড আঙ্গেল সেন্সর! ডিভাইসটিতে থাকবে একটি ৬.৪ ইঞ্চি এফএইচডি প্লাস অমলেড ডিসপ্লে।

সম্পূর্ণ ডিভাইসটিকে ব্যাকআপ দিবে একটি ৩৩০০ এমএএইচ ব্যাটারি; আর এটি ২৭ ওয়াট কেবল ফাস্ট চারজিং এবং ২০ ওয়াট ওয়ারলেস চারজিং সাপোর্ট করবে!

 

Article Categories:
রিভিউ

Leave a Reply

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *