জিমেইল থেকে সরাসরি ছবি সেইভ হবে গুগল ফটো’সে

Written by

জিমেইল থেকে সরাসরি গুগল ফটোজে ছবি সেভ করার সুবিধা নিয়ে আসছে গুগল। নতুন এ ফিচারের আওতায় যখন আপনি ছবিসহ কোনো ই-মেইল পাবেন, তখন সেটি ক্লিক করার পর ফাইল সেভ করার জন্য আপনি পপ আপ নোটিফিকেশন পাবেন। এজন্য আলাদাভাবে ডাউনলোড করার প্রয়োজন হবে না। তবে এখন শুধু জেপিইজি ফরম্যাটের ছবি সেভ করা যাবে।

ই-মেইলের সঙ্গে থাকা কোনো অ্যাটাচমেন্ট দেখার সময় ডান পাশে ওপরের কর্নারে নতুন একটি অপশন দেখতে পাবেন। তবে আপনি যদি ফাইল দেখতে না চান, তবে অ্যাটাচমেন্টের সঙ্গে অ্যাড টু ড্রাইভ নামের একটি বাটন দেখতে পাবেন।

সব জিমেইল ব্যবহারকারী এ ফিচার ব্যবহার করতে পারবেন। যাদের শুধু ব্যক্তিগত অ্যাকাউন্ট রয়েছে, তারাও ব্যবহার করতে পারবেন। তবে সামগ্রিকভাবে এ ফিচার সবার কাছে পৌঁছাতে ১৫ দিনের মতো সময় লাগবে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

 যদি আপনি এরই মধ্যে এ ফিচার পেয়ে থাকেন, তবে গুগল ফটোজে আনলিমিটেড ছবি সেভ করার জন্য খুব অল্প সময় পাবেন। কারণ আগামী ১ জুন থেকে আপনি যদি কোনো ছবি, ভিডিও বা ফাইল সেভ করতে চান, তবে সেটি আপনার জিমেইল, ওয়ার্কস্পেস ডকুমেন্টস, স্লাইডস, স্প্রেডশিটসহ সামগ্রিকভাবে যে ১৫ জিবি লিমিট দেয়া হয়েছে সেখানে সংরক্ষিত হবে। আপনি যদি পিক্সেল ব্যবহারকারী না হন, তাহলে স্টোরেজ বাড়ানোর জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে।

Article Categories:
খবর

Leave a Reply

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *